স্পাই অ্যাপ কি এবং কিভাবে কাজ করে? স্পাই থেকে কিভাবে বাঁচবেন? বিস্তারিত জেনে নিন

স্পাই অ্যাপ কি এবং কিভাবে কাজ করে? স্পাই থেকে কিভাবে বাঁচবেন?

কিছুদিন আগে আমি একটা ভিডিও আপলোড করেছিলাম, কিভাবে আপনার কল হ্যাক করে নিয়ে যেতে পারে অন্য কেউ সেই বিষয় নিয়ে, সেখানে অনেকেই কমেন্ট করেছেন স্পাই অ্যাপ সম্পর্কে জানার জন্য, বিশেষ করে আমিনুর ইসলাম, এসম্পর্কে বেশ কয়েকবার রিকোয়েস্ট করেছিলেন।
স্পাই অ্যাপ কি এবং কিভাবে কাজ করে? স্পাই থেকে কিভাবে বাঁচবেন? বিস্তারিত জেনে নিন
তাই যথারীতি আপনাদের রিকোয়েস্টের জন্য আজকে আমি স্পাই অ্যাপ নিয়ে বিস্তারিত লিখতে বসলাম। আশা করি পুরো পোস্টটি মনোযোগ সহকারে পড়বেন। প্রথমেই জেনে নেই স্পাই অ্যাপ কি? এটা কিভাবে কাজ করে? এবং আপনার কী ধরনের ক্ষতি হতে পারে?

স্পাই অ্যাপ কি?

স্পাই অ্যাপ খুবই ক্ষতিকর একটি অ্যাপ, এটা খুব সহজেই গুগল থেকে ডাউনলোড করা যায়, এই অ্যাপ যদি কেউ আপনার ফোনে একবার ইনস্টল করে দেয়, তারপর সেই ব্যক্তি পৃথিবীর যেকোন প্রান্তে বসে, আপনার ফোনের সকল তথ্য দেখতে পাবে, যেমন আমি কার সাথে কথা, সেই কথার রেকর্ডিং , আপনার ফোনে কোন এসএমএস আসলে কোন নাম্বার থেকে এসএমএস আসছে এবং কি এসএমএস আসছে, ফেসবুকে আপনার বন্ধু লিস্টে কারা আছে, কার সাথে ফেসবুকে আপনার কি কথা হচ্ছে, শুধু ফেসবুক না ইমো ভাইবার হোয়াটসঅ্যাপ সবগুলো তথ্যই কিন্তু সে খুব সহজেই পেয়ে যাবে।

অবাক করার বিষয় হচ্ছে, আপনার ফোনে অথবা মেমোরি কার্ডে কি ধরনের পিকচার আছে অথবা কী ধরনের ভিডিও আছে, সবগুলাই সে দেখতে পারবে, আপনার ফোনের নতুন কোন পিকচার ফটো অথবা ভিডিও এড হলেই সেটা সাথে সাথে তার কাছে চলে যাবে, খুব দ্রুততার সাথে এটা করবে আমি কিছুতেই ধরতে পারবেন না।

এমনকি আপনার ফোনের ক্যামেরা ও যেকোনো মুহূর্তে এসে কন্ট্রোল করতে পারবে এবং দেখে নিতে পারবে আমি কোন অবস্থায় আছেন এবং কি করতেছেন, আপনার এই পার্সোনাল ডাটা সে ম্যানেজ করে আপনাকে বিভিন্নভাবে ব্ল্যাকমেইল করতে পারে, অথবা সে নিজের স্বার্থে বিভিন্ন কাজে ব্যবহার করতে পারবে যেটা আপনার জন্য মারাত্মকভাবে ক্ষতিকতথ্য প্রযুক্তির এই যুগে এই স্পাই অ্যাপ গুলা কিন্তু একদমই কিন্তু একদমই সহজ ভাবে পাওয়া যায় এবং যে কেউ নিমিষেই আপনার ফোনে এই এপ্লিকেশন ইন্সটল করে দিতে পারে।

আর এটা এমনই একটা এপ্লিকেশন এটা আপনার ফোনে ইন্সটল করলে সেটা কিন্তু ডিসপ্লে তে দেখা যায় না অথবা যেখানে আমরা অ্যাপ্লিকেশনগুলো পাই সেখানে কিন্তু আমি এটা খুঁজে পাবেন না, এর জন্য আপনাকে অবশ্যই সব সময় সাবধান থাকতে হবে, এবং আপনার ফোনটি চেক করতে হবে,

সব সময় কিন্তু ফোন আমাদের হাতে থাকে না, সার্চ দেয়ার কারণে অথবা বিভিন্ন কারণে বিভিন্ন সময় কিন্তু আমাদের বোন আমাদের হাতের নাগালের বাইরে থাকে, সেই সময় যে কেউ চাইলেই কিন্তু আপনার ফোনে এই স্পাই অ্যাপ ডাউনলোড করে দিতে পারে।

কিভাবে স্পাই অ্যাপ থেকে আপনার ফোনকে রক্ষা করবেন?

এবার চলুন দেখে নেই আপনার ফোনে যদি কেউ স্পাই অ্যাপ ডাউনলোড করে দেয় সেই ক্ষেত্রে আপনি কিভাবে সেটা বন্ধ করবেন এবং স্পাই অ্যাপ ডিলিট করবেন, এই কাজ করার জন্য আপনাকে একটা অ্যাপ্লিকেশনের সহযোগিতা নিতে হবে , তো সেই অ্যাপ্লিকেশনটি কোথায় পাবেন সেটা আপনি একদম শেষে জানতে পারবেন।

প্রথমে চলুন এই অ্যাপ্লিকেশনের মাধ্যমে কিভাবে আমি স্পাই অ্যাপ ধরবেন সেটা দেখিয়ে দেই, আপনাদের দেখানোর সুবিধার্থে আমি নিজে থেকেই আমার ফোনে একটা স্পাই অ্যাপ ডাউনলোড করে রেখেছি।

এখন আমি আমার  স্ক্যানার যে সফটওয়্যারটি আছে, সেটা ওপেন করব এবং সেটাতে কিছু পারমিশন চাইবে সেগুলো দিয়ে দিব, তারপর এই অ্যাপ্লিকেশনটি স্পাই অ্যাপ খুঁজতে শুরু করবে, আপনার ফোনে যদি কোন স্পাই অ্যাপ্লিকেশন থাকে তাহলে কিন্তু এই অ্যাপ্লিকেশনের মাধ্যমে খুব সহজেই আপনি অ্যাপটি ধরতে পারবেন এবং সেটা ডিলিট করতে পারবেন,

এই বিষয়ে আরও বিস্তারিত জানতে এবং প্র্যাকটিক্যালি বিষয়টা দেখতে আপনি নিচের এই ভিডিওটি দেখতে পারেন।
দয়াকরে স্পাই অ্যাপ অন্যের মোবাইলে কিভাবে সেট করবেন সেই বিষয়ে আমার কাছে জানতে চাইবেন না, কারন আমি অবৈধ কিছু আপনাদের শেখাতে চাই না, সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন নিজের এবং নিজের পরিবারের দিকে খেয়াল রাখবেন ধন্যবাদ।।

Post a Comment

0 Comments