যৌন অক্ষমতা দূর করতে মধুর কার্যকারিতা জেনে নিন!





মধুর স্বাস্থ্যগত উপকারিতা সম্পর্কে কম-বেশি আমরা সকলেই জানি। মধু উচ্চ ঔষধিগুণ সম্পন্ন একটি ভেষজ তরল। বিভিন্ন গবেষণায় দেখা গিয়েছে, মধু স্বাস্থ্যের জন্য খুবই উপকারি। সর্দি-কাশি, রূপ চর্চা, হৃদরোগ থেকে শুরু করে ওজন কমানো পর্যন্ত প্রায় সব কিছুতেই মধু অত্যন্ত কার্যকরী। কিন্তু জানেন কি, যৌন উদ্দীপনা বৃদ্ধিতেও মধু অত্যন্ত কার্যকরী!

প্রাচীন কাল থেকেই মধুর ব্যবহার দেশে ব্যাপক মাত্রায় হয়ে আসছে। তবে শুধু যে দেশে তাই নয়, বিদেশেও কিন্তু মধুর কদর প্রচুর। সুদূর চিন-সহ এশিয়ার বহু দেশই সকাল শুরু করে মধুর হাত ধরে। 

মধুর গুরুত্ব ও উপকারিতা সম্পর্কে আমরা সবাই কম-বেশি জানি। যৌন সমস্যায় কার্যকরী ভূমিকা রাখে মধু। যৌন শক্তি বাড়াতে প্রতি সপ্তাহে অন্তত ৩/৪ দিন ১ গ্লাস গরম পানিতে ১ চামচ খাঁটি মধু মিশিয়ে পান করুন।

পুরুষত্বহীনতা বা পুরুষদের বন্ধ্যাত্বের চিকিৎসায় আয়ুর্বেদে মধুর ব্যবহার নতুন নয়। আয়ুর্বেদশাস্ত্রে উল্লেখ রয়েছে, মধু মিশিয়ে নিয়মিত এক গ্লাস করে দুধ খেলে স্পার্ম কাউন্ট শূন্য থেকে বেড়ে ৬ কোটি পর্যন্ত হতে পারে।




বিশেষজ্ঞরা জানিয়েছেন, ঘরোয়া বেশ কিছু উপায়ে শুক্রাণুর সংখ্যা বাড়ানো যায়। তবে, দুধ ও মধুই এর মধ্যে সহজলভ্য। এক গ্লাস দুধ ভালো করে ফুটিয়ে নিয়ে, তাতে মধু মিশিয়ে পান করতে হবে। নিয়মিত কিছুদিন খেলে বীর্যে স্বাস্থ্যকর শুক্রাণুর সংখ্যা বাড়বে।

ব্রিটিশ গবেষকদের দাবি, মাত্র দুই চামচ মধু যৌন জীবনে জোয়ার আনতে সক্ষম। তাদের মতে, সুস্থ-স্বাভাবিক, দীর্ঘ যৌন জীবন পেতে পার্শ্ব প্রতিক্রিয়া যুক্ত নানা ওষুধ সেবনের চেয়ে প্রতিদিন মাত্র দুই চামচ মধুই যথেষ্ট। 



Post a Comment

0 Comments