করোনা প্রাণ কেড়ে নিলো আরও এক পুলিশ সদস্যের

নিহত পুলিশ সদস্য নাজির উদ্দিন (৫৫)। 

আজ শুক্রবার (১লা মে) সকাল ৮টার দিকে ঢাকা কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নাজির উদ্দিন (৫৫) নামে আরও এক পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন, হাসপাতালের পরিচালক হাসান উল হায়দার। 

নিহত নাজির উদ্দিন পুলিশের সদস্য বিশেষ শাখায় (এসবি) উপপরিদর্শক (এসআই) হিসেবে কাজ করতেন। তিনি করোনায় আক্রান্ত হয়েছিলেন, শারীরিক অন্যান্য আরও জটিলতা ছিল।

পুলিশ জানায়, এসআই নাজিরের গ্রামের বাড়ি পাবনা জেলার ভাংগুরা থানার কাজিটোলা গ্রামে। রাজারবাগে জানাজা শেষে পুলিশের ব্যবস্থাপনায় মরদেহ মরহুমের গ্রামের বাড়িতে পাঠানো হয়েছে। সেখানে জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও পুলিশ সদস্যদের উপস্থিতিতে ধর্মীয় বিধান অনুযায়ী মরদেহ দাফন করা হবে।

বিভিন্ন সূত্র হতে জানাযায়, এক সপ্তাহ আগে তার করোনার উপসর্গ দেখা দেয়। গত ২৫ এপ্রিল তার নমুনা পরীক্ষার রিপোর্ট হাতে আসে। তাতে দেখা যায় তিনি করোনায় আক্রান্ত। নাজির ১৯৮৩ সালে পুলিশে যোগ দেন। ২০১৩ সাল থেকে বিশেষ শাখায় দায়িত্ব পালন করছিলেন।

প্রসঙ্গত, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত চার পুলিশ সদস্যের মৃত্যু হলো। এর আগে গতকাল বৃহস্পতিবার সহকারী উপপরিদর্শক আব্দুল খালেক (৩৬) এবং কনস্টেবল আশেক মাহমুদ (৪২) করোনায় আক্রান্ত হয়ে মারা যান।
এছাড়াও গত মঙ্গলবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জসিম উদ্দিন (৪০) নামে এক পুলিশ কনস্টেবল মারা যান। পরের দিন বুধবার সকালে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) থেকে জানানো হয়, মারা যাওয়া ওই কনস্টেবল করোনা পজিটিভ ছিলেন। দেশে তিনিই প্রথম কোনো পুলিশ সদস্য, যার করোনায় মৃত্যু হয়েছে।
সর্ববশেষ এখন পর্যন্ত প্রায় ৫০০ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে। এছাড়া, সারা দেশে ১,১০০ জনকে বিভিন্ন জায়গায় কোয়ারেন্টিনে রাখা হয়েছে। ঢাকা মহানগর পুলিশের ২৫০ জনের বেশি আক্রান্ত হয়েছেন।


Post a Comment

0 Comments