রাশিয়ান 'হট নার্স' অর্ধনগ্ন হয়ে অন্তর্বাস দেখিয়ে বরখাস্ত, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল


অনলাইন ডেস্ক :: অর্ধনগ্ন অন্তর্বাসের উপর একেবারে পাতলা পার্সোনাল প্রটেকশন ইক্যুইপমেন্ট (পিপিই) পরিহিত অবস্থায় দায়িত্ব পালনের জেরে বরখাস্ত হয়েছেন রাশিয়ায় একটি হাসপাতালের একজন নার্স। তার এ ছবি 'হট নার্স' হিসেবে সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হওয়ায় সমালোচনার পাশাপাশি, সমর্থন পেয়েছেন অনেকেরই।

২৩ বছর বয়সী ওই নার্সের নাম নাদিয়া। তুলা রেজিওনাল ক্লিনিক্যাল হসপিটাল থেকে তাকে বরখাস্ত করা হয়েছে হাসপাতালের নির্দেশিত পোশাক ব্যবহার না করার কারণে।

তবে নাদিয়ার দাবি, পিপিই পরা অবস্থাতেও অন্তর্বাস দেখা যাওয়ার বিষয়টি তিনি কল্পনা করতে পারেননি। তাকে যে হট দেখাবে, আর রোগীদের নিকট নিজেকে আবেদনময়ী করে তুলবে সেটাও তিনি আগে ভাবতে পারেননি। হাসপাতাল কর্তৃপক্ষকে তিনি সেই কৈফিয়ত দিয়েছেন।

এ নিয়ে একজন রাজনীতিবিদও ওই নার্সের সমর্থনে মুখ খুলেছেন। ইউনাইটেড রাশিয়া পার্টির একজন নেতা রাশিয়ার স্থানীয় দৈনিক কমসোমোলস্কায়াকে বলেন, শৃঙ্খলা ভঙ্গের কোনো নীতি এক্ষেত্রে প্রয়োগ করা ঠিক হবে না। এরফলে ওই নার্সকে কোনো ধরনের সাজা দেওয়া ঠিক হবে না। আমি সম্পূর্ণভাবে এর বিরোধিতা করছি।

রাশিয়ার হাসপাতালগুলোর চিকিৎসকদের প্রধান ডা. অ্যানেসতাসিয়া ভাসিলেভা মনে করেন, এই গাউন অন্য কোনো সূতা দিয়ে তৈরি। আর তার পরে থাকা গাউনে সমস্যা রয়েছে। যেহেতু এটি স্ট্যান্ডার্ড মেনে তৈরি করা হয়নি সে কারণে তার অন্তর্বাসের দিকে না তাকালেও চলবে, তাকাতে হবে তার গাউনের দিকে। আর নাদিয়া মহামারির বিরুদ্ধে লড়ছে।

Post a Comment

0 Comments