নিলামে উঠছে সৌম্যর সেঞ্চুরির ব্যাট ও তাসকিনের হ্যাটট্রিক বল





অনলাইন রিপোর্ট: করোনাভাইরাসের কারণে সৃষ্ট সঙ্কট মোকাবিলায় তহবিল গড়তে অবদান রাখছেন ক্রিকেটাররা। এই উদ্দেশ্যে তারা পছন্দের ব্যাট-বল-জার্সি নিলামে তুলছেন।

এরইমধ্যে আজ রোববার বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টায় নিলাম হবে সৌম্য সরকারের হ্যামিল্টনে নিউজিল্যান্ডের বিপক্ষে তার ক্যারিয়ারের এখন পর্যন্ত একমাত্র টেস্ট সেঞ্চুরির ব্যাটটি।



অন্যদিকে ২০১৭ সালের ২৮ মার্চ শ্রীলঙ্কার ডাম্বুলায় স্বাগতিকদের বিপক্ষে হ্যাটট্রিক করা বলটি নিলামে তুলতে যাচ্ছেন পেসার তাসকিন। ওই ম্যাচে নিজের নবম ওভারের তৃতীয়, চতুর্থ ও পঞ্চম বলে তাসকিন যথাক্রমে আসেলা গুণারত্নে, সুরাঙ্গা লাকমাল ও নুয়ান প্রদীপকে আউট করে হ্যাটট্রিকের কীর্তি গড়েন।

অনলাইন প্ল্যাটফর্ম ‘অকশন ফর অ্যাকশন’য়ে তোলা হবে স্মারক দুটি। ভিত্তি মূল্য ধরা হয়েছে তিন লক্ষ টাকা। বিডিং থেকে প্রাপ্ত অর্থ ব্যয় করা হবে করোনাভাইরাসের কারণে অসহায় হয়ে পড়া মানুষদের জন্য।

সাকিবের ব্যাট যারা নিলামে তুলে দিয়েছেন সেই ‘অকশন ফর অ্যাকশনে’র অন্যতম সমন্বয়কারী আরিফ আর হোসেন আজ দুপুরে নিশ্চিত করেছেন, আজ (রোববার) রাতেই নিলামে উঠবে সৌম্যর ব্যাট আর তাসকিনের হ্যাটট্রিকের বল।

খুব শিগগির নিলামে উঠছে বাংলাদেশের প্রথম ডাবল সেঞ্চুরিয়ান মুশফিকুর রহীমের ব্যাটও। যে ব্যাট দিয়ে ২০১৩ সালের ৮ মার্চ গলে শ্রীলঙ্কার বিপক্ষে দেশের হয়ে প্রথম ডাবল সেঞ্চুরি (৪৩৭ মিনিটে ৩২১ বলে ২২ বাউন্ডারি ও এক ছক্কায় ২০০) হাঁকিয়েছিলেন ‘মিস্টার ডিপেন্ডেবল’ মুশফিক।


সব কিছু ঠিক থাকলে এ সপ্তাহের মধ্যেই হয়তো মুশফিকের ব্যাট নিলামে তোলা হবে। অন্যদিকে মোহাম্মদ আশরাফুলেরর ইংল্যান্ডের কার্ডিফে অস্ট্রেলিয়ার বিপক্ষে সেঞ্চুরি করা সেই ব্যাটও সম্ভবত ১২ মে নিলাম হবে।




Post a Comment

0 Comments