যেসব খাবার দ্রুত যৌন শক্তি বৃদ্ধি করে | যৌন ক্ষমতা বাড়াতে খাবেন যেসব খাবার


অনলাইন ডেস্ক:: সেই প্রাচীনকাল থেকে পুরুষেরা তাদের যৌনক্ষমতা বাড়াতে নানা পদ্ধতি অনুসরণ করে আসছে। যৌন উত্তেজনা বৃদ্ধি, যৌন স্বাস্থ্য ভালো রাখা, বীর্যের মান উন্নয়ন, যৌন শক্তি বৃদ্ধি করার জন্য প্রাকৃতিতেই রয়েছে যৌনউদ্দীপক কিছু খাবার। পুরুষের যৌন ক্ষমতা বৃদ্ধিকারী খবারগুলো শরীরে রক্ত প্রবাহ বাড়ায়, চাপ কমায় এবং পেশীশক্তি বাড়ায়।

তবে মন এবং শরীর এই দুটোর সাথেই যৌনজীবন নিবিড় ভাবে জড়িত। তাই বলা যায় মানসিক সুস্থতার পাশাপাশি যৌনজীবনে সুস্থ থাকাটাও জরুরী। এই যৌনতা বিষয়ে অনেকেই মনে করেন বয়স বাড়ার সঙ্গে সঙ্গে যৌন সক্ষমতা কমতে থাকে। কিন্তু কিছু খাবার নিয়মিত খেলে যৌন সক্ষমতা কমবে না বরং বাড়বে, বাড়বে মানসিক সুস্থতাও। তবে জেনে নেওয়া যাক যৌন চাহিদা বাড়াতে সহায়ক কিছু খাবারের নাম। তবে বেশ কিছু গণমাধ্যম এই খবর প্রকাশ করেছে।

কাজুবাদাম : কাজুবাদাম যৌনউদ্দীপক খাবার ও উর্বরতা প্রতীক হিসেবে পরিচিত। এটা প্রয়োজনীয় ফ্যাটি অ্যাসিডের একটি উৎস, যা প্রজনন ফাংশন, হরমোন উৎপাদন, উর্বরতা এবং যৌন তাড়নার জন্য খুব গুরুত্বপূর্ণ। এছাড়াও কাজুবাদাম লোভনীয় সুগন্ধির জন্য পরিচিত।

মধু : শারীরিক সম্পর্কের সময় খুব ভালো প্রভাব ফেলে মধু। এটি পুরুষের যৌন ক্ষমতা বাড়ানোর একটি ভালো ওষুধ। যৌন স্বাস্থ্যে উপকারী প্রভাব ফেলে বলেও মধু পরিচিত। মধু পুরুষের টেসটোস হরমোন উৎপাদনে উৎসাহ জোগায়।

তরমুজ : বিশেষজ্ঞরা বলেন, তরমুজ হল নতুন ভায়াগ্রা। তরমুজ শরীরে রক্ত প্রবাহ স্বাভাবিক রাখে এবং পুরুষের যৌন তাড়না বাড়িয়ে দেয়। এতে রয়েছে সাট্রুলিন অ্যামিনো অ্যাসিড। এটি যৌন ক্ষমতা বাড়ানোর জন্য ভালো এবং রক্তপ্রবাহ শিথিলীকরণে সাহায্য করে।

নাশপাতি : নাশপতি শরীরের রক্ত চলাচল বৃদ্ধি করতে সক্ষম। নাশপাতি নিয়মিত খাওয়ার ফলে মস্তিষ্কে উদ্দীপনার সৃষ্টি হয়। যা যৌন সক্ষমতা বাড়িয়ে তোলে। এছাড়া নিয়মিত নাশপতি খেলে হার্ট ভাল থাকে।

ডুমুর ফল : ডুমুর ফল দ্রবনীয় এবং অদ্রবনীয় তন্তুতে পরিপূর্ণ যা প্রজননক্ষমতা বাড়িয়ে তোলে। এছাড়া এটি শরীর সুস্থ রাখতে সহায়তা করে। আমাদের দেশে ডুমুর খুবই সহজলভ্য সুতরাং একে নিজ যৌনস্বাস্থ্যের জন্য সহজেই ব্যাবহার করা যায়।

সামুদ্রিক খাবার : সামুদ্রিক খাবারের মধ্যে জিংক বিদ্যমান থাকায় তা শরীরে উদ্দীপনা বাড়িয়ে তোলে। সামুদ্রিক মাছে রয়েছে ‘ওমেগা-থ্রি’ যা হার্ট ভাল রাখতে সহায়তা করে। নিয়মিত তৈলাক্ত সামুদ্রিক মাছ খেলে শরীরের রক্ত চলাচল ভাল হয় একইসঙ্গে হরমোন বৃদ্ধি পায়। যা যৌনক্ষমতা বৃদ্ধি করে যৌনজীবন ভাল রাখে।

দারুচিনি : দারুচিনি রান্নায় ব্যবহৃত একটি জনপ্রিয় মশলা। পাশাপাশি এটি রুচিবর্ধক ও গন্ধযুক্ত এজেন্ট হিসেবেও ব্যবহৃত হয়। দারুচিনির ঔষধি গুণ রয়েছে এবং এটি যৌনউদ্দীপক মসলা হিসেবে পরিচিত। দারুচিনি খেলে শরীর গরম হতে সাহায্য করে এবং যৌন ক্ষমতা বাড়িয়ে দেয়। এই যৌনউদ্দীপক খাবারে উত্তেজনা কমানোর বৈশিষ্ট্য রয়েছে, যা রক্তেরশর্করার পরিমাণ স্বাভাবিক রাখে।

ডালিম : কুইন লরেন্স বিশ্ববিদ্যালয়ের এক গবেষণা অনুযায়ী, ডালিমের জুস এক ধরণের প্রাকৃতিক যৌনউদ্দীপক খাবার। কারণ এটি টেসটোস্টেরণের মাত্রা বাড়িয়ে দেওয়ার ক্ষমতা আছে। টেসটোস্টেরণ এমন এক ধরণের হরমোন যা যৌনক্ষুধা বাড়িয়ে দেওয়ার পাশাপশি মেজাজকে ভালো করে, চাপ কমায় এবং স্মৃতিশক্তি উন্নত করে। যৌন ক্ষমতা বাড়াতে চাইলে প্রতিদিন ডালিম বা ডালিমের জুস বানিয়ে খেতে পারেন।

চিনি ছাড়া চা : চায়ে দুধ-চিনি দিয়ে খাওয়ার অভ্যাস অনেকেরই থাকে। এতে চা খেতে অবশ্যই ভালো লাগে। কিন্তু যদি দুধ, চিনি ছাড়া চা প্রতিদিন খাওয়া যায় তা হলে শরীরে প্রচুর অ্যান্টি-অক্সিডেন্ট পাওয়া যায়। চা মস্তিষ্ককে সচল করে, রক্ত চলাচল বাড়ায় ও স্মৃতিশক্তি বাড়ায়। এই অ্যান্টি-অক্সিডেন্ট শরীরের জন্য খুবই প্রয়োজনীয়। প্রতিদিন অন্তত তিন থেকে পাঁচ কাপ চিনি ছাড়া চা খাওয়া যায়। বিশেষ করে মোটা মানুষদের এই চা শরীরের ওজন কিছুটা কমাতে সাহায্য করে।

আদা : আপনি কি জানেন পুরুষের যৌনউদ্দীপক খাবার হিসেবে আদা পরিচিত? আদায় তীব্র ঝাঁঝ আছে, কিন্তু সুন্দর গন্ধ ও অ্যারোমা। এগুলো শরীরকে শিথিলীকরণে প্রভাব ফেলে। আদা শরীরে কামনা বাসনা বাড়ায়, যৌন উচ্ছা প্রবল করে এবং যৌনক্রিয়াকে আনন্দময় করে তুলতে বিশেষভাবে সমাদৃত।

[প্রিয় পাঠক, আমাদের পোস্ট থেকে বিন্দুমাত্র উপকৃত হয়ে থাকলে বন্ধুদের মাঝে শেয়ার করুন।]

Post a Comment

0 Comments