‘কেবল বাংলাদেশেই দর্শকদের ভারত কোনো সমর্থন পায় না’- রোহিতের আক্ষেপ!


অনলাইন ডেস্ক:: এ কোয়ারেন্টাইন সাধারণ মানুষদের আনন্দ দিতে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেশি-বিদেশি নানা ক্রিকেট তারকাদের নিয়ে লাইভ আড্ডার আয়োজন করেন তামিম ইকবাল।  

গত শুক্রবার (১৫ মে) তামিমের লাইভ আড্ডায় অতিথি হয়ে আসেন ভারতীয় ওপেনার রোহিত শর্মা। তামিম ইকবালের সঙ্গে ফেসবুক লাইভে যুক্ত হয়ে এ আক্ষেপের কথা জানান রোহিত।

তিনি তার মন্তব্যে জানান, বিশ্বের অন্যসব দেশের মাঠে সমর্থকের উল্লাস-উদ্দীপনার দেখা পেলেও বাংলাদেশের মাটিতে তার ছিটে-ফোঁটাও ভাগ্যে জুটে না ভারতীয় জাতীয় ক্রিকেট দলের।

বাংলাদেশের ক্রিকেট গ্রাউন্ডে ‘ভারত! ভারত!’ স্লোগান দেয়ার মানুষ খুঁজেই পাওয়া যায় না। বাংলাদেশের দর্শকরা যে কতটা নিবেদিতপ্রাণ তা চোখে পড়ার মতো। তবে ভারতীয় সমর্থকরাও একই ধরনের। গত ১০ থেকে ১৫ বছরে আমূল বদলে গিয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। আর তাদের এই ইতিবাচক পরিবর্তন বিশ্বের সকল ক্রিকেটপ্রেমীর নজরে এসেছে বলে মনে করেন ভারতীয় এ ক্রিকেট তারকা।

আড্ডায় ভারতীয় ওপেনার রোহিত শর্মা টাইগার সমর্থকদের ভূয়সী প্রশংসা করেনে। তিনি আফসোস করে বলেন, বিশ্বের সকল দেশের কাছে বাংলাদেশের সমর্থকদের সামনে খেলাটা বেশ কষ্টকর। এটা নতুন কিছু নয়। 

এর আগেও দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক ফাফ ডু প্লেসিস তামিমের লাইভে বাংলাদেশের সমর্থকদের কথারর প্রসঙ্গেও একই কথা উচ্চারিত করেন। তিনিও বিশ্বাস করেন, মাঠে দর্শক থাকা মানে বাংলাদেশ দলের বাড়তি সুবিধা হওয়া। তার মতে, বাংলাদেশের সমর্থকরা অসাধারণ। যারা কি না অস্ট্রেলিয়ানদের চেয়েও ভালো। বাংলাদেশ ও ভারতে দর্শকদের সামনে খেলা মাঝেমধ্যে অসম্ভব হয়ে পড়ে। গ্যালারিতে দর্শকদের নিরলস সমর্থন যে ২২ গজের খেলাটা সহজ করে দেয় তা তিনি মেনে নেন নির্দ্বিধায়।

রোহিত শর্মা আরও বলেন, আমরা বিভিন্ন সময়ে বিশ্বের বিভিন্ন দেশে খেলতে যাই। আর যেখানেই খেলতে যাই না কেনো সেখানেই আমরা অনেক সমর্থন পাই। কেবল বাংলাদেশেই আমরা দর্শকদের কোনো সমর্থন পাই না। আমি জানি স্টেডিয়ামের আমাদের ২০০-৩০০ সমর্থক আছে কিন্তু বাংলাদেশের সমর্থকদের জন্য তাদের চিৎকার ক্রিকেটারদের কান পর্যন্ত আসে না।

বাংলাদেশ গত ২০০৭ বিশ্বকাপে ভারতকে হারায়। এরপর ২০১২ এশিয়া কাপে শচীনের শততম সেঞ্চুরির ম্যাচে জয় তুলে নেয় বাংলাদেশ। তখন থেকেই ভারতের বিপক্ষে বাংলাদেশের ম্যাচ দর্শকপ্রিয়তা পেতে শুরু করে। ২০১৫ বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে ভারতের কাছে হারে বাংলাদেশ। কিন্তু ওই ম্যাচের কিছু বিতর্কিত সিদ্ধান্ত দু’দলের সমর্থকদের মধ্যে আগুনে উত্তাপ ছড়ায়ে পড়ে। এরপর চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনাল, নিদাহাস ট্রফি, এশিয়া কাপের ফাইনালে ওই উত্তাপ বাড়ে। বাংলাদেশে ভারতীয় দল খেলতে আসলে তাই স্টেডিয়ামে দর্শকদের অনেক দু'য়ো শুনতে হয় ভারতের আর পায় না কোনো সমর্থন।

তামিমকে উদ্দেশ্য করে রোহিত এও বলেন, কিন্তু তোমরা বাংলাদেশে এবং আমরা ভারতের মাঠে  অন্যে দলদের তুলনায় যে সমর্থনটা পাই, এটার কোনো তুলনা  হয় না।

Post a Comment

0 Comments