দ্বিতীয় কন্যা সন্তানের নাম জানালেন সাকিব




করোনা ভাইরাসের এই ভয়াবহতার মাঝে গত ২৪ এপ্রিল ভক্ত সমর্থকদের সুখবর দেন সাকিব আল হাসান। সপ্তাহ খানেক আগে দ্বিতীয়বারের মতো কন্যা সন্তানের বাবা হয়েছেন সাকিব আল হাসান। যুক্তরাষ্ট্রে জন্ম নেওয়া সেই কন্যার নাম অবশ্য এতদিন গোপনই রেখেছিলেন তিনি। শনিবার (২ মে) অবশ্য কন্যার নাম জানালেন টাইগার এ অলরাউন্ডার। আলাইনা হাসান অব্রির ছোট বোনের নাম 'ইরাম হাসান'। নাম প্রকাশ করলেও এখনো মেয়ের পুরো ছবি প্রকাশ করেননি।

ছবিঃ সাকিবের ভেরিফাইড ফেসবুক পেজ থেকে।

নবজাতকের দুই পায়ের ছাপ সম্বলিত একটি কার্ড পোস্ট করে সাকিব লিখেছেন, ‘গত ২৪ এপ্রিল, রমজানের প্রথম দিন, শুক্রবার ভোরে, আমরা আল্লাহ তায়ালার দয়ায় আরেক কন্যাসন্তান লাভ করেছি। তার নাম আমরা রেখেছি ইরাম হাসান। এই নামের অর্থ জান্নাত। কারণ ও সত্যিই জান্নাতের একটা টুকরো। আলহামুদুলিল্লাহ।'

এর আগে ২০১২ সালের ১২ ডিসেম্বর উম্মে আহমেদ শিশিরের সঙ্গে জীবনের ইনিংস শুরু করেছিলেন সাকিব। এরপর এই তারকা দম্পতির কোলজুড়ে ২০১৫ সালের ৯ নভেম্বর আসে প্রথম কন্যা আলাইনা। পাঁচ বছর বয়সী সাকিবের বড় মেয়ে পেয়েছে এবার খেলার সাথী।



ছবিঃ সংগৃহীত 

আপাতত আন্তর্জাতিক ক্রিকেটে থেকে নিষিদ্ধ সাকিব। জুয়াড়িদের অনৈতিক প্রস্তাব গোপন রাখায় আইসিসি তাকে দিয়েছে সব ধরনের ক্রিকেটে এক বছরের নিষেধাজ্ঞা। এই সময়টাতে পরিবারের সঙ্গেই রয়েছেন তিনি। তাইতো স্ত্রীর পাশে থাকতে মার্চের শেষ দিকে যুক্তরাষ্ট্রে চলে যান সাকিব। সেখান থেকে গত শুক্রবার এ অলরাউন্ডার দেন সুখবর। 

এখন পর্যন্ত ৫৬ টেস্টের ১০৫ ইনিংসে ব্যাট হাতে ৩৯.৪০ গড়ে ৩৮৬২ রান করেছেন সাকিব আল হাসান। এরমধ্যে পাঁচটি সেঞ্চুরির পাশাপাশি আছে ২৪টি হাফসেঞ্চুরি। সাদা পোশাকে সাকিবের সর্বোচ্চ ইনিংস ২১৭। টেস্টে ৯৫ ইনিংসে বল করে পেয়েছেন ২১০টি উইকেট। বোলিং গড় ৩১.১২। ১০ উইকেট পাওয়ার কীর্তি আছে দুইবার। আর ৫ উইকেট পেয়েছেন ১৮ বার।
সাকিবের ওয়ানডে ক্যারিয়ার আরো সমৃদ্ধ। ২০৬ ম্যাচ খেলা সাকিব ব্যাট করেছেন ১৯৪ ইনিংসে। ৩৭.৮৬ গড়ে করেছেন ৬৩২৩ রান। যেখানে ৯টি সেঞ্চুরি এবং ৪৭টি হাফসেঞ্চুরি আছে তার নামের পাশে। সর্বোচ্চ ইনিংস অপরাজিত ১৩৪। আর ২০৩ ইনিংসে বল হাতে ৩০.২১ গড় ও ৪.৪৮ ইকোনোমিতে নিয়েছেন ২৬০টি উইকেট। ম্যাচে ৫ উইকেট নিয়েছেন দুইবার।
৭৬টি টি-২০ ম্যাচ খেলেছেন সাকিব। ১২৩.৭৭ স্ট্রাইক রেটে করেছেন ১৫৬৭ রান। রয়েছে ৯টি হাফসেঞ্চুরি। সীমিত ওভারের ক্রিকেটে ৭৫ ইনিংসে বল করে নিয়েছেন ৯২ উইকেট। ইকোনোমি ৬.৮১।


Post a Comment

0 Comments