অসহায়-দুস্থদের খাদ্য ও ইফতারের জন্য অর্থ দিলেন ওজিল





স্পোর্টস ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে অসহায় জীবনযাপন করছেন দরিদ্ররা। তাদের পাশে দাঁড়ানো সকলেই কর্তব্য ও দায়িত্ব বলে মনে করেন ওজিল। আর এজন্যই পবিত্র রমজান মাস উপলক্ষে অসহায়-দুস্থদের খাদ্য ও ইফতারের জন্য আর্থিক সহায়তা দিলেন ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগ আর্সেনাল ও জার্মানির অ্যাটাকিং মিডফিল্ডার মেসুত ওজিল। 

এই কঠিন সময়ে অসহায় মুসলমানদের ১ লাখ ডলার সহায়তা দিলেন আর্সেনালের তারকা ফুটবলার মেসুত ওজিল। তিনটি দেশের দরিদ্র ও অসহায় মানুষদের জন্য খাদ্য সরবরাহ করা হবে এই অর্থে।

তুরস্কের রেড ক্রিসেন্টের মাধ্যমে এই অর্থ প্রদান করেছেন জার্মানির হয়ে বিশ্বকাপজয়ী ফুটবলার। ওজিলের অর্থে তুরস্কে ১৬ হাজার মানুষকে খাদ্য দ্রব্য সরবরাহ করার উদ্যোগ নেওয়া হয়েছে। এতে সিরিয়া ও তুরস্কে প্রায় ১৬ হাজার মানুষ ইফতার, সন্ধ্যার খাবার ও সেহরি করতে পারবেন। রমজানের পুরো মাস জুড়েই খাবারের ব্যবস্থা করেছেন ওজিল।  এছাড়া সিরিয়া ও সোমালিয়ায় আরও দুই হাজার মানুষের মাঝে খাদ্য সরবরাহ করা হবে।

এমন মহতি উদ্যোগের জন্য তুরস্ক বংশোদ্ভূত এই ফুটবলারকে বিশেষ ধন্যবাদ জানিয়েছে তুরস্কের রেড ক্রিসেন্টের প্রধান কেরেম কিনিক। শিগগিরই খাদ্য দ্রব্য সরবরাহের কাজ শুরু করা হবে বলে জানিয়েছেন তিনি, 'পবিত্র রমজান মাস উপলক্ষে দরিদ্র ও অসহায় মুসলমানদের পাশে দাঁড়ানোয় ওজিলকে ধন্যবাদ। তার দেওয়া অর্থের মাধ্যমে তুরস্ক, সিরিয়া ও সোমালিয়ায় অতি শিগগিরই আমরা খাদ্য সামগ্রী ও ইফতার বন্টন করতে শুরু করবো।’




মেসুত ওজিল বলেন, দরিদ্রদের জন্য সময়টা খুবই ভয়ানক। আমাদের উচিত তাদের পাশে দাঁড়ানো। আমার পক্ষে যা সম্ভব আমি করছি, আপনারাও এগিয়ে আসুন।

ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগ আর্সেনাল ও জার্মানির অ্যাটাকিং মিডফিল্ডার মেসুত ওজিল মুসলিম ধর্মালম্বী ওজিলের এমন উদ্যোগ আগেও অনেক নিয়েছেন। মাঝে মধ্যেই অসহায় মুসলমানদের জন্য আর্থিক সহায়তা নিয়ে হাজির হতে দেখা যায় তাকে।



Post a Comment

0 Comments