নিজের নামে বাংলা রিংটোন তৈরি করুন !! Create Bangla ringtone in your own name

নিজের নামে বাংলা রিংটোন তৈরি করুন !! Create Bangla ringtone in your own name

নিজের নামে বাংলা রিংটোন তৈরি করুন !! Create Bangla ringtone in your own name

প্রিয় পাঠক,

বেশ কিছুদিন আগে আমরা একটা আর্টিকেল লিখে ছিলাম এবং আমাদের ইউটিউব চ্যানেলে একটা ভিডিও আপলোড করেছিলাম। যেখানে আপনাদের দেখানো হয়েছিল কিভাবে নিজের নাম দিয়ে রিংটোন তৈরি করা যায়। কিন্তু ওই ভিডিওতে এবং ওই আর্টিকেলে অনেকেই কমেন্ট করেছেন, কিভাবে নিজের নাম দিয়ে বাংলা রিংটোন তৈরি করা যাবে। এটা লিখে কমেন্ট করার কারণ হচ্ছে, আমরা যে সিস্টেম আপনাদের শিখিয়ে ছিলাম। সেখানে নিজের নাম দিয়ে রিংটোন তৈরি করতে গেলে শুধুমাত্র হিন্দি ভাষা পাওয়া যায় এবং ইংলিশ ভাষা পাওয়া যায়। ওইখানে বাংলাতে রিংটোন তৈরি করার কোন অপশন ছিল না। তো অনেকেই হিন্দি এবং ইংলিশে রিংটোন তৈরি করে নিজের ফোনে সেট করে রেখেছেন। এবং অনেকেই কমেন্ট করেছেন বাংলাতে কিভাবে রিংটোন তৈরি করা যায় সেই বিষয়ে আর্টিকেল তৈরি করার জন্য। তারই ধারাবাহিকতায় আজকে আপনাদের জন্য আমরা নিয়ে চলে আসলাম কিভাবে বাংলাতে নিজের নাম দিয়ে রিংটোন তৈরি করা যাবে। এটা জানতে হলে এই আর্টিকেলটি আপনাকে সম্পূর্ণ ভাবে পড়তে হবে। 

 তো চলুন শুরু করি। এই কাজটি করার জন্য আমাদেরকে প্রথমে দুইটা অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে হবে আমাদের এন্ড্রয়েড ফোনে। আমরা এই আর্টিকেলের শেষপ্রান্তে ওই দুইটা অ্যাপ্লিকেশন ডাউনলোড করার লিঙ্ক দিয়ে দিব। প্রথমে যে অ্যাপ্লিকেশনটি প্রয়োজন হবে সেটার নাম হচ্ছে- T2S: Text to Voice - Read Aloud, এবং দ্বিতীয় অ্যাপ্লিকেশনের নাম হচ্ছে- MSTUDIO

প্রথম অ্যাপ্লিকেশনের সহায়তা নিয়ে আমরা আমাদের নাম দিয়ে একটা ভয়েস তৈরি করব, এখানে আপনি আপনার পছন্দমত বাংলা ভাষাতে যেটাই লিখবেন সেটাতেই একটা ভয়েস তৈরি হয়ে যাবে। কিন্তু এই অ্যাপ্লিকেশনে ভয়েস এর পাশাপাশি কোন মিউজিক এড করার সুযোগ নেই। তাই আমাদের জন্য দ্বিতীয় অ্যাপ্লিকেশনটি প্রয়োজন হবে। প্রথম অ্যাপ্লিকেশনের প্রবেশ করার পর সামান্য কিছু নির্দেশনা মানতে হবে তারপর সেখানে কিছু লেখার অপশন দেওয়া হবে, ওই লেখার ঘরটিতে আপনি যেটাই লিখবেন সেটাই একটা অডিও তে রূপান্তরিত হয়ে আপনার মেমোরিতে সেভ হয়ে যাবে। তারপর দ্বিতীয় অ্যাপ্লিকেশনের প্রবেশ করবেন এবং আগে থেকেই যেকোনো একটা মিউজিক আপনার ফোনে ডাউনলোড করে রাখবেন। রিংটোন মিউজিক অনলাইনে অনেক পাওয়া যায়, সে ধরনের একটা মিউজিক আপনার ফোনে আগে থেকেই ডাউনলোড করে রাখবেন। তারপর দ্বিতীয় অ্যাপ্লিকেশন টা ওপেন করে সেখানে দুইটা অডিও একসাথে মিক্সড করবেন। কি? এই পোস্ট পড়ে সবকিছু এলোমেলো লাগছে তাইনা? টেনশনের কিছু নেই! পুরা বিষয়টা নিয়ে আমরা একটা ভিডিও তৈরি করেছি। এই ভিডিওটি দেখলে আপনার এই বিষয়টি সম্পূর্ণভাবে ক্লিয়ার হয়ে যাবে এবং সূক্ষ্মভাবে এই কাজগুলো আপনি করতে পারবেন। আপনাদের সুবিধার জন্য নিচে আমাদের ওই ভিডিওটি দিয়ে রাখলাম। অনুগ্রহ করে সম্পূর্ণ ভিডিওটি মনোযোগ সহকারে দেখুন তাহলে আপনার মনে আর কোনো সংশয় থাকবে না! 

 
আশা করি সম্পূর্ণ ভিডিওটি দেখে নিয়েছেন। এবার মোবাইল অ্যাপ্লিকেশন দুইটি ডাউনলোড করার পালা। প্রথম অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করার জন্য নিচের ডাউনলোড অপশনে ক্লিক করুন। 

T2S: Text to Voice - Read Aloud

 

দ্বিতীয় অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করার জন্য নিচের ডাউনলোড অপশনে ক্লিক করুন। 

MSTUDIO


 বন্ধুরা, আজকের আর্টিকেলটি আপনার কেমন লাগলো? সেটা অবশ্যই কমেন্ট করে জানাবেন নিচের কমেন্ট অপশন থেকে। এবং পরবর্তীতে আপনারা কোন বিষয়ে জানতে চাচ্ছেন না এবং কোন বিষয়ে আর্টিকেলস আছেন সেটাও লিখে জানাতে পারেন।

Post a Comment

0 Comments